এসইও কি এটি কিভাবে কাজ করে

এসইও কি? এসইও কিভাবে করে, এসইও হ’ল “সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন”। ওয়েবসাইট ট্র্যাফিকের গুণগতমান বাড়ানোর পাশাপাশি (“জৈব” নামে পরিচিত), অনুসন্ধান ওয়েবসাইটের ফলাফলের-মাধ্যমে আপনার ওয়েবসাইটটি প্রকাশ করা অনুশীলন। লোকেরা অনলাইনে কী কী সন্ধান করছে তা বোঝার বিষয়ে এই প্রশ্নের উত্তরগুলি জানা। তারা যে উত্তরগুলি সন্ধান করছে। কোন শব্দ এবং কী ধরণের সামগ্রী ব্যবহার করবে তা আপনাকে অফারের সাথে ইন্টারঅ্যাক্ট করার অনুমতি দেবে। তাই আপনি এই বিষয় সঠিক জানতে প্রবেশ করুন

অনুসন্ধান ইঞ্জিন কী?

অনুসন্ধান ইঞ্জিন কী?

অনুসন্ধান ইঞ্জিনগুলি কোটি কোটি টাকার উত্তর সরবরাহ করে। এবং আপনার প্রশ্নের উত্তর দেওয়ার জন্য কোন, বিষয়বস্তু সম্ভবত ব্যবহার করতে পারে। তা নির্ধারণ করতে কয়েক হাজার বিষয়কে মূল্যায়ন করে।

এসইও-তে, সার্চ ইঞ্জিনগুলি ইন্টারনেটে সমস্ত ক্রিয়াকলাপ, (ওয়েব পৃষ্ঠাগুলি, পিডিএফ, চিত্র, ভিডিও ইত্যাদি)। অনুসন্ধান এবং তালিকাবদ্ধ করে “ক্রলিং এবং ইনডেক্সিং” নামে পরিচিত একটি প্রক্রিয়া-এবং এটি কতটা মেলে তার ক্রম অনুসারে বাছাই করে। যেমনটি উল্লেখ করা হয়েছে, আমরা পরবর্তী অধ্যায়ে ক্রলিং, ইনডেক্সিং এবং রেঙ্কিং আরও বিশদে কভার করব।

কোন অনুসন্ধান ফলাফল “জৈব”?

কোন অনুসন্ধান ফলাফল “জৈব”?

আজ, অনুসন্ধান ইঞ্জিনের ফলাফলের পৃষ্ঠাগুলি – প্রায়শই “এসইআরপি” হিসাবে পরিচিত। আমরা আরও উন্নত এবং আরও গতিশীল জৈব ফলাফল ফর্ম্যাটে (“এসইআরপি বৈশিষ্ট্য” হিসাবে পরিচিত). ব্যবহৃত SERP বৈশিষ্ট্যগুলির কয়েকটি উদাহরণ। বা উত্তর বাক্স), লোকেরা বাক্স, ছবি কারাউসেল ইত্যাদি জিজ্ঞাসা করে উদাহরণস্বরূপ। আপনি যদি “আবহাওয়া” অনুসন্ধান করেন তবে আপনি কোনও সাইটের সরাসরি লিঙ্কের পরিবর্তে আপনার শহরের আবহাওয়ার পূর্বাভাস দেখতে পাবেন। এবং, আপনি যদি “পিজ্জা ডেনভার” অনুসন্ধান করেন, আপনি ডেনভার পিজ্জা স্থানগুলি দ্বারা নির্মিত একটি “স্থানীয় প্যাক” ফলাফল দেখতে পাবেন। সুবিধাজনক, তাই না?

এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে, অনুসন্ধান ইঞ্জিনগুলি বিজ্ঞাপন থেকে অর্থোপার্জন করে। তাদের লক্ষ্য অনুসন্ধানের অনুসন্ধানগুলি আরও ভাল সমাধান করা। যাতে তারা এই সমাধানটি দেখে আরও ভাল কিছু করতে পারে।

গুগলে কিছু SERP বৈশিষ্ট্য জৈব এবং SEO দ্বারা প্রভাবিত হতে পারে। এর মধ্যে অন্তর্ভুক্ত বিট (একটি উন্নত প্রাকৃতিক ফলাফল যা একটি ধারকের ভিতরে একটি উত্তর দেখায়.

এসইও কেন গুরুত্বপূর্ণ

প্রদত্ত বিজ্ঞাপন, সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মগুলি ওয়েবসাইটগুলিতে ট্র্যাফিক চালাতে পারে, যার বেশিরভাগই অনলাইন অনুসন্ধান ইঞ্জিন দ্বারা চালিত।

জৈব অনুসন্ধান ফলাফলগুলি আরও বেশি ডিজিটাল রিয়েল এস্টেটকে কভার করে. সচেতন অনুসন্ধানকারীদের কাছে আরও বিশ্বাসযোগ্য বলে মনে হয় এবং প্রদত্ত বিজ্ঞাপনের চেয়ে বেশি ক্লিক পান। উদাহরণস্বরূপ, মার্কিন যুক্তরাষ্ট্রের সমস্ত অনুসন্ধানের মধ্যে, লোড হওয়া বিজ্ঞাপনগুলিতে মাত্র 8% ক্লিক করেছে।

সংক্ষেপে: এসইওর কাছে মোবাইল এবং ডেস্কটপ, পিপিসি উভয়ের চেয়ে আরও 20 টি ট্র্যাফিকের সুযোগ রয়েছে। আপনি এই বিষয় আরো সঠিক জানতে প্রবেশ করুন

SEO একমাত্র অনলাইন বিপণন চ্যানেল যা সঠিকভাবে সেট আপ করা থাকলে, সময়ের সাথে সাথে লভ্যাংশ প্রদান করতে পারে। অন্যদিকে, যদি আপনি একটি শক্তিশালী সামগ্রী সরবরাহ করেন যা সঠিক কীওয়ার্ডগুলির জন্য একটি র‌্যাঙ্কিংয়ের যোগ্য, তবে আপনার সাইটে ট্র্যাফিক চালাতে বিজ্ঞাপনটিকে নিরবচ্ছিন্ন তহবিলের প্রয়োজন।

আপনার সাইটের অপ্টিমাইজ করা, অনুসন্ধান ইঞ্জিনগুলিতে আরও ভাল তথ্য সরবরাহ করতে সহায়তা করবে. যাতে আপনার সামগ্রীটি সঠিকভাবে তালিকাভুক্ত করা যায়, এবং অনুসন্ধানের ফলাফলগুলিতে প্রদর্শিত হতে পারে।

হোয়াইট হ্যাট এসই ও ব্ল্যাক হ্যাট এসইও:

“হোয়াইট হ্যাট এসইও” বলতে এসইও কৌশলগুলি। সেরা অনুশীলনগুলি এবং কৌশলগুলি বোঝায়, যেগুলি অনুসন্ধান ইঞ্জিনের নিয়মগুলি মেনে চলে, আরও বেশি মূল্য পেতে মানুষের প্রাথমিক ফোকাস।

“ব্ল্যাক হ্যাট এসইও” স্প্যাম / বোকা অনুসন্ধান ইঞ্জিনগুলি চেষ্টা করে. এমন কৌশল এবং কৌশলগুলি বোঝায়। ব্ল্যাক হ্যাট এসইও যখন কাজ করতে পারে। তবে এটি ওয়েবসাইট এবং / অথবা সূচিগুলিকে দণ্ড দেয় (অনুসন্ধান ফলাফল থেকে সরানো) ওয়েবসাইটটি দুর্দান্ত ঝুঁকিতে ফেলেছে এবং এতে নীতিশাস্ত্র রয়েছে।

অভিযুক্ত সাইটের বিষয়টি ব্যর্থ হয়েছে। এসইও মাস্টার বা সংস্থা বাছাইয়ের সময় সতর্ক হওয়ার জন্য এটি অন্য প্রেরণা।

বেসিক এসইও সেটিংসঃ

প্রথমে আপনাকে গুগল অনুসন্ধান কনসোলে আপনার ওয়েবসাইট যুক্ত করতে হবে।

তারপরে বিং ওয়েবমাস্টার সরঞ্জাম ব্লগ জমা দিতে হবে।

একটি গুগল অ্যানালিটিক্স অ্যাকাউন্ট তৈরি করতে এবং সেখানে আপনার ওয়েবসাইট যাচাই করতে হবে।

কিভাবে ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করা যায় সেই সম্পর্কে জানতে এই লিংকে ডুব দিন

আপনি যদি ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী হযে থাকেন  তবে আপনার নিজের ওয়েবসাইটে Yoast SEO নামে একটি প্লাগইন ইনস্টল 

কিভাবে নতুন ওয়েবসাইটের জন্যে এসইও করতে হয়?

এসইও কি? এসইও কিভাবে করে কিভাবে ওয়েবসাইট এসইও করা যায় তা শুধুমাত্র একটি লেখায় শেষ করা সম্ভব না। আপনার ওয়েব সাইটের জন্যে কিভাবে এসিও করবেন এ ব্যাপারে বিনামূল্যে পরামর্শ নিতে পারেন আমাদের কাছ থেকে ( লিংক)। বর্তমান তথ্য নিয়ম অনুসরণ করে আপনার ওয়েবসাইটকে পরিচালনা করাই মূলত এসইও। প্রতিনিয়ত এসইও এর বিভিন্ন সময়ের আপডেট ও পরিবর্তন অনুসরণ করতে হবে। তবে কিছু বেসিক সেটিংস এর মাধ্যমে এসইও কাজ শুরু করা হয়।

No responses yet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *